শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

 

বন্যার কারণে সারাদেশে ইতিমধ্যে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে—স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

  • প্রকাশের সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৯৫ বার দেখেছে

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বন্যার কারণে সারাদেশে ইতিমধ্যে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এই টিম প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নে গিয়ে সেবা দিবে। ঢাকায় একটি কর্ডেনেশন কমিটি গঠন করা হয়েছে। সিলেটে জেলায় একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির মধ্যে ডাক্তার নার্স, সিভিল সার্জন, পুলিশ সুপার, জেলা প্রশাসক ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন। মেডিকেল টিমগুলোতে সকালে মিলেই কাজ করছে।

শনিবার (১৮ জুন) বেলা সাড়ে ৪টার দিকে দেবেন্দ্র কলেজে, মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রীবলেন, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবেলেটসহ অন্যান্য চিকিৎসার জন্য যা যা প্রয়োজন সব নিয়ে যাচ্ছে। নৌকা,স্প্রীড বোর্ডসহ যে যেভাবে পারছেন সেভাবেই গিয়ে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিচ্ছে।

তিনি আরও বলেন, সিলেট মেডিকেল কলেজে বন্যার পানি ঢুকে গেছে, সেখানে বিদ্যুৎ নাই। জেনারেটরের মাধ্যমে আমরা হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি। প্রধানমন্ত্রী এ বিষয়ে দিক নির্দেশনা দিচ্ছেন, খোঁজ খবর রাখছেন এবং প্রয়োজনীয় নির্দেশনাও তিনি দিয়ে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে, সে দিকে আমাদের সজাগ হতে হবে। মাস্ক পরতে হবে এবং টিকা না নিলে অবশ্যই আপনারা বোস্টার ডোজ নিয়ে নিবেন। যতটুকু পারেন, সাবধানে থাকবেন।

ত্রি-বার্ষিক সম্মেলনে জেলা মহিলা লীগের সভাপতি নিনা রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিয়া খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মানিকগঞ্জ -১ আসনের সাংসদ এএম নাঈমূর রহমান দূর্জয় ও মানিকগঞ্জ -২ আসনের সাংসদ মমতাজ বেগমসহ অওয়ামী-লীগের নেতা কর্মী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
দৈনিক দেশ টিভি

দেশ প্রতিদিন টিভি

নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন