শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন
দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

 

মানিকগঞ্জে বঙ্গবন্ধুর নামে প্রতি বছর ঈদুল আযহায় গরু কোরবানীসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের দোয়া কামনা, ইবাদতের মাধ্যমেই পবিত্র ঈদুল আযহা পালন  করেন বীরমুক্তিযোদ্ধা এ্যাড. গোলাম মহীউদ্দীন প্রশংসা মানিকগঞ্জবাসির

  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৯৯ বার দেখেছে
দৈনিক দেশ প্রতিদিন
দৈনিক দেশ প্রতিদিন
মাননীয় প্রশানমন্ত্রী শেখ হাসিনা ও গোলাম মহিউদ্দিন

মাননীয় প্রশানমন্ত্রী শেখ হাসিনা ও গোলাম মহিউদ্দিন

জেএ যাদু

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতি বছর ঈদুল আযহায় গরু কোরবানীসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের দোয়া কামনা, ইবাদতের মাধ্যমেই পবিত্র ঈদুল আযহা পালন  করেন  মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাড. গোলাম মহীউদ্দীন। কোরবানীর গোশত বন্টন করা হয় জেলাটির সবচাইতে দারিদ্র জনগোষ্ঠী হরিরামপুর উপজেলার বিভিন্ন চরাঞ্চলের কর্মঅক্ষম মানুষ ও দলীয় নিরিহ নিম্ম আয়ের নেতাকর্মীদের মাঝে।  প্রতি বছর বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া কামনা  ইবাদতের মাধ্যমেই পবিত্র ঈদুল আযহা পালন  করেন তিনি।

এবারো চলছে কোরবানীর প্রস্তুতি।

এ যেন বঙ্গবন্ধুর আদর্শের এক অনন্য দৃষ্টান্ত। জেলা আওয়ামীলীগের কয়েকজন নেতা জানান,  আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন ,দেশ প্রেমীদের সংগঠন। এখনো বঙ্গবন্ধুর আদর্শকে আকরে ধরে, তারই ভালোবাসায় দেশের জন্য কাজ করে যাচ্ছেন আওয়ামীলীগের প্রবীন নেতারা। তাদের  মাধ্যমেই টিকে আছে বাংলাদেশ আওয়ামীলীগ। আদর্শিক নেতার মাধ্যমেই সৃষ্টি হচ্ছে  আদর্শিক নেতৃত্ব।

এছাড়াও জেলা আওয়ামীলীগের একটি সূত্র জানায়, গোলাম মহীউদ্দিন মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের রাজনীতিতে একজন বটবৃক্ষ ও একাধারে অপ্রতিদ্বন্দী, বর্ষীয়ান ও দেশ প্রেমিক নেতা। জেলার গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন ও অসীম ক্ষমতা সম্পন্য নেতা হওয়া সত্বেও তিনি নিরহঙ্কারী ও আত্ম প্রচার  বিমুখ । তিনি সব সময় বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার কথা বলেন। তাদের কথা গুলোই  কোড করে প্রচার করেন। দেশের কথা বলেন, দেশের জন্য আত্মত্যাগকারী ও হাল ধরা মানুষের কথা বলেন।

ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের একজন সাহসী সৈনিক গোলাম মহীউদ্দিন। ষাটের দশকের শুরুর দিকে ছাত্রলীগের হাল ধরে মানিকগঞ্জের প্রত্যন্ত অঞ্চল হরিরামপুরের ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক ও পর্যাক্রমে সভাপতি পদে দায়িত্ব পালন করেন তিনি। ষাটের দশকের মাঝামাঝিতে থানা ছাত্রলীগের  দপ্তর সম্পাদক, সাধারন সম্পাদক ও সভাপতি পদে তিনি দায়িত্ব পালন করেন। এর পর বঙ্গবন্ধুর ডাকে সাঁড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে দলবল নিয়ে ঝাঁপিয়ে পড়েন তিনি। এর পর একাধারে তিনি মানিকগঞ্জ (মহকুমা) ছাত্রলীগের সহ-সভাপতি, কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক, যুগ্ম সাধারন সম্পাদক ও সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন। এই ছিলো গোলাম মহীউদ্দীনের  ছাত্র রাজনীতির বর্ণাঢ্য সফলতা। ১৯৮৪ থেকে ২০০৩ পর্যন্ত তিনি ৩ বার জেলা আওয়ামীলীগের  সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন  করেন। আওয়ামীলীগের রাজনীতিতে অসামান্য অবদান রাখায় ২০০৩ সনে জেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন তিনি। বর্তমানে তিনি দ্বিতীয় বারের মত জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

গোলাম মহীউদ্দিন একাধারে একজন রাজনীতিবীদ, লেখক, সাংস্কৃতিক সংগঠক, ক্রীড়া সংগঠক,  শিক্ষানুরাগী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি নিজ গ্রাম হরিরামপুরে শিক্ষার  আলো বিস্তার ঘটাতে প্রতিষ্ঠা করেছেন গোলাম মহীউদ্দীন কমল আদর্শ উচ্চ বিদ্যালয়। তার নিজস্ব প্রকাশনায় প্রকাশিত হয় মানিকগঞ্জের শীর্ষ স্থানীয় পত্রিকা দৈনিক সবুজ গ্রাম। এছাড়াও মানিকগঞ্জের মুক্তিযুদ্ধকালীন রক্তাক্ত দিনের ঘটনা অবলম্বনে গোলাম মহীউদ্দীনের রচনায় প্রকাশিত হয়েছে মুক্তিযুদ্ধ ৭১ ও একটি কবিতার বই।  সামাজিক উন্নয়নে নানা বিষয়ে অসামান্য ভূমিকা রাখায়  ভূষিত হয়েছেন হাজারো সম্মাননায়। জেলা আওয়ামীলীগের নেতারা মনে করেন, গোলাম মহীউদ্দীন সুধু একজন রাজনীতিবীদি নন, তিনি নেতাদের জন্য বাস্তব শিক্ষা প্রতিষ্ঠান। তার মাধ্যমে তৈরি হচ্ছে হাজার হাজার নেতা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
দৈনিক দেশ টিভি

দেশ প্রতিদিন টিভি

নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন