শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কয়রা উপজেলা শাখার ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ জন্মদিন পালন তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ চট্টগ্রাম লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, বিভিন্ন অপরাধের ৫ মামলায় ১৬’০০০টাকা জরিমানা সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের মানববন্ধন পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালন নগরকান্দায় প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কান্ড – সরকারি বই ঝোপঝাড়ে ঝিনাইদহ কালীগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন ভৈরবে মুর্শিদ মুজিব উচ্চ বিদ্যালয়ে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন গাইবান্ধার বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রি কলেজের অনিযমের অভিযোগ,নিয়োগ বানিজ্যে মেতে উঠেছে অধ্যক্ষ মাদারীপুরে জেলা পর্যায়ে ২০২২ জাতীয় শ্রেষ্ঠ সহকারী শিক্ষকা শিক্ষা পদক পেলেন মোছাঃ রাকিবা সুলতানা
দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

 

ফরিদপুরের নগরকান্দা পৌরসভা ময়লার ভাগাড় – ভোগান্তি চরমে

  • প্রকাশের সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩১ বার দেখেছে

মিজানুর রহমান
ফরিদপুর প্রতিনিধিঃ
ফরিদপুরের নগরকান্দা পৌরসভার ওলিগলি রাস্তা ঘাট যেন ময়লার ভাগাড় পৌরসভা নিজেই রোগাক্রান্ত নেই উন্নয়নের বালাই। নগরকান্দা-জয়বাংলা সড়কের বাসস্ট্যান্ড সংলগ্ন সড়ক ঘেঁষে গড়ে উঠছে পৌরসভার ময়লার ভাগাড়।আশপাশের বাসাবাড়ি, হাটবাজার ও হাসপাতালের ময়লা এ সড়কটির পাশে ফেলায় দুর্গন্ধে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।সরেজমিনে গিয়ে দেখা যায়, নগরকান্দা-জয়বাংলা সড়ক ঘেঁষে ময়লার ভাগাড়টি বেশ দুর্গন্ধযুক্ত ও নোংরা। এর পাশেই রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, বাসস্ট্যান্ড, পেঁয়াজের হাট, দোকানপাটসহ অনেক বাসাবাড়ি। ফলে এ সড়কটি ব্যবহার করে যাতায়াতের সময় লোকজনকে মুখে রুমাল বা কাপড় চেপে চলাফেরা করতে হচ্ছে। স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সড়কটি নগরকান্দা উপজেলা সদরের সাথে পার্শ্ববর্তী গোপালগঞ্জের মুকসুদপুরসহ দক্ষিণের অন্যান্য জেলায় যোগাযোগের প্রধান সড়ক। এ সড়ক দিয়ে নগরকান্দার একমাত্র সরকারি নগরকান্দা মহাবিদ্যালয়ে আসা-যাওয়া করে শিক্ষার্থীসহ কলেজ সংশ্লিষ্টরা। এ ছাড়া বর্তমানে প্রায় ৩০ হাজার লোকের বসবাস এই পৌরসভায়। তবুও সড়ক ঘেঁষে ময়লা ফেলায় প্রতিনিয়তই বাড়ছে জনভোগান্তি। এছাড়া পৌরসভার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে অছে দুর্গন্ত জনিত ময়লা আবর্জনা। সু পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় ও প্রতিনিয়ত ময়লা পরিষ্কার না করায় নাজেহাল অবস্থা সদর বাজর সহ পৌর এলাকা। স্থানীয়রা জানান, গত তিন বছর ধরে প্রতিদিন সকালে পৌরসভার পিকআপে করে সড়কটির পাশেই বর্জ্য ফেলা হয়। এর আগে পৌর এলাকার বর্জ্য সরকারি নগরকান্দা কলেজের কাছে সড়কের পাশে একটি ফাঁকা জায়গায় ফেলা হতো। সেখানেও ভোগান্তিতে পড়তে হতো কলেজ শিক্ষার্থীদের। এ সড়ক দিয়ে চলাচলকারী নগরকান্দা বাজার ব্যবসায়ী কামাল হোসেন জানান, সড়কের পাশে খোলা জায়গায় এভাবে আবর্জনা ফেলার কারনে প্রচুর দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে যাতায়াতে অনেক কষ্ট হয়। সরকারি নগরকান্দা কলেজের শিক্ষার্থী মোঃ আহসান হাবিব বলেন, প্রায় তিন বছর ধরে এখানে প্রতিদিনই ময়লা ফেলা হচ্ছে। পৌর কর্তৃপক্ষ অন্য জায়গায় ময়লা ফেলার উদ্যোগ না নিয়ে আগুন দিয়ে ময়লা পুড়িয়ে ফেলছে। এতে করে পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি দুর্ভোগ বাড়ছে।
স্থানীয় ব্যবসায়ী লুতফর রহমান বলেন, এই বিষয়টি নিরসনের জন্য আমরা মেয়র মহোদয়ের কাছে গিয়েছিলাম তিনি আমাদের জানিয়েছেন আগামী দশ পনেরো দিনের মধ্যেই ময়লা ফেলার জায়গা স্থানান্তর করা হবে। কিন্তু দশ পনেরো দিন আর ফুরায় না। এমনকি আমাদের বাজারে একটি পাবলিক টয়লেটের ব্যবস্থাও নেই। সড়কে চলাচলকারী অনেকেই বলেন, এই সড়ক দিয়ে চলাচল করতে গেলে মুখে কাপড় দিয়ে যেতে হয় কিন্তু ওখানে গেলে দুর্গন্ধে দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। এ বিষয়ে পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকার বলেন, আমরা খুব অল্প সময়ের মধ্যেই এ জায়গাটি পরিবর্তন করে নতুন কোনো জায়গায় ময়লা ফেলার ব্যবস্থা করবো। তাহলে আর এ সমস্যাটি থাকবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
দৈনিক দেশ টিভি

দেশ প্রতিদিন টিভি

নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন