শনিবার, ২৮ মে ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

 

প্যারিস: ইউরো ও কোপা আমেরিকা শেষ হতেই নতুন চর্চা ফুটবলমহলে

  • প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ২২০ বার দেখেছে
দৈনিক দেশ প্রতিদিন
দৈনিক দেশ প্রতিদিন

প্যারিস: ইউরো ও কোপা আমেরিকা শেষ হতেই নতুন চর্চা ফুটবলমহলে। এবারের ব্যালন ডি’ওর কার হাতে উঠবে?  উল্লেখ্য, গতবার করোনার জন্য এই পুরস্কার বাতিল করা হয়েছিল। এই বছর বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে বেশকিছু ফুটবলার নজর কেড়েছেন। প্রধান দাবিদার কারা তা একবার দেখে নেওয়া যাক। লায়োনেল মেসি: ব্যালন ডি’ওরের দৌড়ে সবার আগে রয়েছেন লায়োনেল মেসি। দেশের হয়ে প্রথমবার কোপা আমেরিকা জেতার পাশাপাশি, টুর্নামেন্টের সর্বাধিক গোলদাতা তিনি। চারবার লক্ষ্যভেদ ও তিনটি অ্যাসিস্ট করে কোপার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন মেসি। তাছাড়া গত মরশুমে  ক্লাব ফুটবলেও উজ্জ্বল আর্জেন্তাইন মহাতারকাটি। লা লিগা হাতছাড়া হলেও, বার্সেলোনা জার্সি গায়ে জিতেছেন কোপা ডেল রে খেতাব। মোট ৪৭ টি ম্যাচে ৩৮টি গোল ও ১৬ টি অ্যাসিস্ট রয়েছে তাঁর। ম্যাচের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ২৬ বার। পিচ্চি পুরস্কারও তাঁর ঝুলিতে। তবে চ্যাম্পিয়ন্স লিগে আলো ছড়াতে ব্যর্থ তিনি। তা সত্ত্বেও ব্যালন ডি’ওরের দৌড়ে প্রবলভাবেই রয়েছেন এলএমটেন। বিশেষজ্ঞদের ধারণা, এবার এই খেতাব তিনি না পেলে তা হবে অঘটন। মেসি নিজেও ঘনিষ্ঠমহলে এই পুরস্কার পাওয়ার ব্যাপারে বিশেষ আশা প্রকাশ করেছেন। উল্লেখ্য, এখনও পর্যন্ত ৬বার ব্যালন ডি’ওর পেয়েছেন আর্জেন্তাইন মহাতারকাটি।জর্জিনহো: সেরা ফর্মে রয়েছেন এই মিডফিল্ডারটি। ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পাশাপাশি দেশের জার্সি গায়ে ইউরো চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। এই দুই খেতাবই তাঁকে ব্যালন ডি’ওরের দৌড়ে রাখছে।
হ্যারি কেন: ইংল্যান্ডকে প্রথমবার ইউরো ফাইনালে তুলতে বিশেষ ভূমিকা রেখেছেন তিনি। টুর্নামেন্ট চারটি গোলও রয়েছে তাঁর। পাশাপাশি ক্লাব ফুটবলে টটেনহ্যামের হয়ে তাঁর পারফরম্যান্স বেশ চমকপ্রদ ছিল। রবার্ট লিওয়ানডস্কি: ক্লাব ফুটবলে দুরন্ত ফর্মে ছিলেন এই পোলিশ স্ট্রাইকার। বায়ার্নকে লিগ জেতাতে বিশেষ ভূমিকা ছিল তাঁর। ৪১টি গোল করে গড়েছিলেন রেকর্ড।
জিওর্জিও চিয়েলিনি: ইতালির ইউরো জয়ের অন্যতম নায়ক তিনি। জুভেন্তাসের তারকা ডিফেন্ডার আজ্জুরিদের রক্ষণভাগের প্রধান স্তম্ভ। তিনি ব্যালন ডি’ওর জিতলে ফ্যাবিও কানাভারোর পর ফের কোনও ডিফেন্ডারের হাতে এই পুরস্কার উঠবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
দৈনিক দেশ টিভি

দেশ প্রতিদিন টিভি

নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন

দৈনিক দেশ প্রতিদিন